Ultimate magazine theme for WordPress.

গভর্নর অপহরণ পরিকল্পনা ব্যর্থ, গ্রেপ্তার ১৩, ট্রাম্প ক্যাম্পেইন অভিযুক্ত

0

যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের গভর্নর গ্রীচেন উইটমারকে অপহরণ করার জন্য রচিত একটি ষড়যন্ত্র গোড়াতেই ফেডারেল ও রাজ্যের আইন প্রয়োগকারী সংস্থা ব্যর্থ করে দিয়েছে। ইতিমধ্যে এই অভিযোগে ১৩ ব্যক্তিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে। আরো গ্রেপ্তার হতে পারে বলে মিশিগান অ্যাটর্নী জেনারেল ডানা নাসেল জানিয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে এডাম ফক্স, বেরি কফ্ট, টাই গারভিন, কালীব ফ্র্যাংক, ড্যানিয়েল হ্যারিস, বেন্ডন কাসেরটা, পল বেলার, শ্যন ফিক্স, এরিক মলিটর, মাইকেল ন্যূল, উইলিয়াম ন্যূল, পিট মুসিকো ও জোসেফ মরিসন। এদের বিরুদ্ধে ফেডারেল ও রাজ্যের আইনে আলাদা আলাদা অভিযোগ আনা হয়েছে।

গভর্ণর উইটমার এই কিডন্যাপ ষড়যন্ত্রের জন্য আঙুল তুলেছেন প্রেসিডেন্ট ট্রাম্পের দিকেই। বলেছেন, প্রেসিডেন্টের ক্যাম্পেইন এজন্য দায়ী। চরম রক্ষনশীল ডানপন্থীরা তাদের আসকারা পেয়েই এমন ষড়যন্ত্রের বীজ বুনতে সাহস পেয়েছে।

জড়িতরা উলভেরিন ওয়াচ নামের চরমপন্থী একটি গোষ্ঠীর সদস্য। যারা মিশিগান মিলিশিয়া নামেও পরিচিত। এরা শেতাঙ্গ শ্রেষ্ঠত্বে বিশ্বাসী। এই গোষ্ঠী গত এপ্রিলে কোভিড-১৯ মোকাবিলায় গভর্নরের লক ডাউন বাড়ানোর প্রতিবাদ জানাতে প্রকাশ্যে মারাত্মক আগ্নেয়াস্ত্রে সজ্জিত হয়ে রাজ্যের রাজধানী ল্যান্সিং এ হাজির হয়েছিল।

অ্যাটর্নী জেনারেল ডানা নাসেল জানান, কিছু গোষ্ঠী ও ব্যক্তি আঞ্চলিক সন্ত্রাসবাদে জড়িত আছে। এফবিআই ও রাজ্য এজেন্টরা এদের নেতৃত্বও শনাক্ত করতে পেরেছেন। তারা অফিস ফেডারেল এজেন্সী গুলোর সাথে কাজ করছে। এদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়ছে। গভর্নরের নিরাপত্তার বিষয় সর্বোচ্চ গুরত্ব দেয়া হয়েছে এবং সকল তথ্য উপাত্ত সময়ে সময়ে গভর্নর কে অবহিত করা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »