Ultimate magazine theme for WordPress.

আমার দেশে একজনও করোনায় আক্রান্ত হননি : কিম জং উন

0

©ক্রাইম টিভি বাংলা ডেস্ক♦

মহামারির মধ্যে বিশাল সামরিক কুচকাওয়াজ করেছে উত্তর কোরিয়া। শনিবারের সেই কুচকাওয়াজে দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উন বলেছেন, তার দেশের একজন মানুষও এ পর্যন্ত করোনায় আক্রান্ত হননি।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদন অনুযায়ী, দেশটির ক্ষমতাসীন দল ওয়ার্কার্স পার্টি অব কোরিয়ার ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শনিবার ছুটির দিনে বৃহৎ পরিসরে সামরিক কুচকাওয়াজের এই আয়োজন করা হয়েছে।

গত ডিসেম্বরের শেষে প্রতিবেশী চীনে প্রাদুর্ভাব শুরুর পর গোটা বিশ্বজুড়ে ছড়িয়েছে মহামারি করোনার সংক্রমণ। বিশ্বের সব দেশ ও অঞ্চলে সংক্রমণ ছড়ালেও কোনো উত্তর কোরিয়া সংক্রমণ নেই বলে দাবি তার।

সংক্রমণের ঝুঁকি উপেক্ষা করেই সামরিক শক্তি প্রদর্শনের জন্য আয়োজিত বিশাল ওই সামরিক কুচকাওয়াজে কিম জং উন বলেন, ‘দেশে একজন ব্যক্তিও মহামারি ভাইরাসটিতে আক্রান্ত না হওয়ায়’ তিনি কৃতজ্ঞ।

করোনাভাইরাসের সংক্রমণ বিশ্বের বিভিন্ন দেশে থাকলেও উত্তর কোরিয়ায় কোনো সংক্রমণ নেই বলে পিয়ংইয়ংয়ের দাবি। সংক্রমণ রোধে অবশ্য গত জানুয়ারি থেকে বন্ধ রাখা হয়েছে দেশটির সীমান্ত।

পিয়ংইয়ং বারবার বলেছে যে, দেশে কোনো করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়নি। তবে এর আগে দেশটিতে করোনার সংক্রমণ ঘটেছে বলে এএফপিসহ বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়।

তবে উত্তর কোরিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ নেই—এমন দাবি বারবার করলেও দেশটির নেতা কিম জং–উনই আবার করোনার বিস্তার ঠেকাতে কর্তৃপক্ষকে কড়া পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়ে আসছেন।

জানুয়ারিতে প্রতিবেশী চীনে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্তের পর পরই সীমান্ত বন্ধ করে দেয় উত্তর কোরিয়া। পরমাণবিক শক্তিধর এই দেশ সে সময়েই কঠোর নিয়ন্ত্রণব্যবস্থা আরোপ করে।

 

Leave A Reply

Your email address will not be published.

Translate »