Ultimate magazine theme for WordPress.

মুখরোচক কয়েকটি খাবারের রেসিপি

0

©ক্রাইম টিভি বাংলা রেসিপি ডেস্ক ♦

গ্রিন ভেজ নুডলস উইথ প্রন
যা লাগবে : নুডলস এক প্যাকেট, ব্রকলি আধাকাপ, বরবটি আধাকাপ, সবুজ ক্যাপসিকাম আধ কাপ, মটরশুঁটি আধ কাপ, চিংড়ি মাছ আট-দশটি, বাটার পাঁচ গ্রাম, লবণ ও গোলমরিচ গুঁড়ো স্বাদমতো, সয়াসস এক টেবিল চামচ, টমেটো সস এক টেবিল চামচ, পেঁয়াজ কুচি আধা কাপ, কাঁচালঙ্কা কুচি পরিমাণমতো, লেবুর রস এক টেবিল চামচ।
যেভাবে করবেন : নুডলস ও সবজি কেটে সিদ্ধ করে নিতে হবে। এবার প্যানে বাটার দিয়ে তাতে পেঁয়াজ ও মরিচ কুচি ভেজে তার মধ্যে নুড্লস দিয়ে সয়াসস, টমেটো সস, নুন ও গোলমরিচ গুঁড়া দিয়ে ভেজে নিতে হবে। অন্য একটি পাত্রে চিংড়ি মাছ লেবুর রস, নুন, সয়াসস ও গোলমরিচ গুঁড়ো দিয়ে মেখে ৩০ মিনিট রেখে কাঠিতে গেঁথে বাটারে ভেজে নুড্লসের সঙ্গে মিলাতে হবে।
অমো নুডলস
যা লাগবে : নুড্লস (সিদ্ধ) এক কাপ, বাটার পরিমাণমতো, ডিম তিনটে, গাজর আধ কাপ, পেঁয়াজ কুচি আধ কাপ, লাল ও সবুজ ক্যাপসিকাম আধ কাপ, বরবটি আধ কাপ, লঙ্কা কুচি পরিমাণমতো, টমেটো চিলি সস আধ কাপ, সয়াসস এক চা চামচ, নুন স্বাদমতো, মুরগির মাংস সিদ্ধ এক কাপ, গোলমরিচ গুঁড়ো স্বাদমতো।
যেভাবে করবেন : ডিম, নুন, গোলমরিচ গুঁড়ো ও দুই রঙের ক্যাপসিকাম দিয়ে ভালোভাবে ফেটিয়ে বাটার দিয়ে বড় করে ভেজে নিতে হবে। ডিম একটা বাটিতে রাখতে হবে। এবার বাটারে পেঁয়াজ কুচি ও মরিচ কুচি ভেজে সবজি, নুডলস, ও মুরগির মাংস দিয়ে তাতে সয়াসস, টমেটো, চিলিসস, নুন ও গোলমরিচ গুঁড়ো দিয়ে ভেজে বাটিতে রাখা অমলেটের ওপর রেখে বাটি অন্য একটি পাত্রে উপুড় করে পরিবেশন করতে হবে।
ব্রকোলি উইথ বাটার চিকেন
যা লাগবে : ব্রকোলি একটা, মুরগির মাংস দুই পিস, বাটার দুই টেবিল চামচ, গোলমরিচ গুঁড়ো এক চা চামচ, টমেটো কেচাপ দুই টেবিল চামচ, টমেটো চিলিসস এক টেবিল চামচ, নুন স্বাদমতো, আদা ও রসুনের রস এক চা চামচ, সয়াসস এক চা চামচ, শুকনো লঙ্কা গুঁড়ো আধ চা চামচ।
যেভাবে করবেন : মুরগির মাংস সব উপকরণ দিয়ে মেখে ৩০ মিনিট রেখে দিয়ে বাটারে ভেজে নিতে হবে। ব্রকলি হালকা সিদ্ধ করে বাটারে গোলমরিচ দিয়ে ভেজে নিতে হবে। এবার মুরগি ও ব্রকলি একসঙ্গে সাজিয়ে পরিবেশন করতে হবে।
গ্রিন অ্যান্ড রেড ভেজ উইথ প্রন
যা লাগবে : চিংড়ি মাছ ৫০০ গ্রাম, পালং শাক আধ কেজি, টমেটো চারটে, বিট দুটি, পেঁয়াজ কুচি এক কাপ, আদা ও রসুন বাটা এক চা চামচ, লঙ্কা গুঁড়ো এক চা চামচ, হলুদ গুঁড়ো আধা চা চামচ, লবণ স্বাদমতো, তেল পরিমাণমতো, কাঁচা লঙ্কা ছয়-সাতটি।
যেভাবে করবেন : প্যানে তেল দিয়ে তাতে সব মশলা দিয়ে কষিয়ে মাছ, শাক, বিট দিয়ে কষিয়ে রান্না করতে হবে। জল দিয়ে পাঁচ মিনিট রান্না করে কাঁচা লঙ্কা ও টমেটো দিয়ে নামিয়ে নিতে হবে।
ক্যাপসিকাম মতি পোলাও
যা লাগবে : পোলাওয়ের চাল ৫০০ গ্রাম, খাসির মাংসের কিমা ২৫০ গ্রাম, ক্যাপসিকাম (লাল ও সবুজ) দুই কাপ, গরম মশলা গুঁড়া এক চা চামচ, লবণ স্বাদমতো, তেল পরিমাণমতো, ঘি পরিমাণমতো। আদা ও রসুন বাটা এক চা চামচ, ডিম একটা, পেঁয়াজ কুচি এক কাপ, বেসন পরিমাণমতো, কাঁচা লঙ্কা (লাল ও সবুজ) ছয়টা, কাবাব মশলা আধ চা চামচ।
যেভাবে করবেন : মাংসের কিমার সঙ্গে পেঁয়াজ, আদা, রসুনবাটা, গরমমসলা গুঁড়ো, লঙ্কা কুচি, কাবাব মশলা, নুন, বেসন ও ডিম দিয়ে মাখিয়ে গোল করে বল বানিয়ে তেলে ভেজে নিতে হবে। সব মশলা দিয়ে পোলাও রান্না করতে হবে। চাল ফুটে গেলে ক্যাপসিকাম ও ছোট কাবাব ও ঘি দিয়ে পোলাও নেড়ে ১০ মিনিট উনুনে রেখে নামিয়ে পরিবেশন করতে হবে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »