Ultimate magazine theme for WordPress.

ইরানে একদিনে মৃত্যুর রেকর্ড, সংক্রমণেও ফের ঊর্ধ্বগতি

0

©ক্রাইম টিভি বাংলা ডেস্ক ♦

এক সময় মহামারি করোনা প্রাদুর্ভাবের কেন্দ্র হিসেবে পরিচিত ইরানে ফের ভাইরাসটির ঊর্ধ্বমুখী সংক্রমণ দেখা দিয়েছে। বুধবার নতুন করে মারা গেছে ২৩৯ জন কোভিড-১৯ রোগী। প্রাদুর্ভাব শুরুর পর ইরানে এর আগে একদিনে এত মানুষের মৃত্যু হয়নি করোনায়। এ তথ্য নিশ্চিত করেছে দেশটির রাষ্ট্রায়ত্ত টেলিভিশন।

মার্কিন সংবাদ সংস্থা এপির প্রতিবেদন অনুযায়ী ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সিমা সাদাত লারি বুধবার বলেন, মঙ্গলবার থেকে গত একদিনে আরও ২৩৯ জন করোনায় প্রাণ হারিয়েছেন। এটি দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এর আগে একদিনে সর্বোচ্চ ২৩৫ জন কোভিড-১৯ রোগীর প্রাণহানি হয়েছিল।

সবশেষ এই রেকর্ড মৃত্যুর পর ইরানে করোনায় মোট প্রাণহানি এখন ২৭ হাজার ৬৫৮ জন। স্বাস্থ্য মন্ত্রণালয়েরর মুখপাত্র সংক্রমণের ঊর্ধ্বগতির খবরও দিয়েছেন।

তিনি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৪ হাজার ১৯ জনের দেহে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট শনাক্ত ৪ লাখ ৮৩ হাজার ৮৪৪।

আক্রান্তদের মধ্যে ৪ হাজার ২৭৪ জনের অবস্থা আশঙ্কাজনক এবং এ পর্যন্ত ৩ লাখ ৯৭ হাজার ১০৯ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন বলে জানান তিনি।

করোনা প্রাদুর্ভাবের শুরুর দিকে ইরান ছিল সংক্রমণের কেন্দ্র। এ পর্যন্ত মধ্যপ্রাচ্যে সবচেয়ে বেশি কোভিড-১৯ রোগীর মৃত্যু হয়েছে ইরানে। মানুষ স্বাস্থ্যবিধি মানছে না বলেই এমন পরিস্থিতি বলে দাবি কর্তৃপক্ষের।

দেশটির সরকারি কর্মকর্তারা এটাও নিশ্চিত করেছেন দেশজুড়ে এ পর্যন্ত যতজন কোভিড-১৯ সংক্রমিত রোগী মারা গেছে এর মধ্যে অর্ধেকই রাজধানী তেহরানের বাসিন্দা। শহরটিতে এক কোটিরও বেশি মানুষের বাস।

Leave A Reply

Your email address will not be published.

Translate »