Ultimate magazine theme for WordPress.

ধর্ষণকারীদের পক্ষে সিলেটে দাঁড়াননি কোন আইনজীবী

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক ♦

সিলেটের এম সি কলেজ হোস্টেলে গৃহবধূ গণধর্ষণের চার দিনের মধ্যে চার আসামি গ্রেফতার ও দুইজন আটকের পর তিন আসামিকে আদালতে হাজির করলে তাদের পক্ষে দাড়ায়নি কোনো আইনজীবী। ন্যাক্কারজনক এ ঘটনায় নিন্দা ও ক্ষোভের বহিঃপ্রকাশ হিসেবে ধর্ষকদের পক্ষ নিয়ে এ মামলায় আগামীতেও অবস্থান না নেয়ার ঘোষণা দেন সিলেট জেলা আইনজীবী সমিতি। এদিকে, বেপরোয়া হয়ে ওঠা অভিযুক্ত এমসি কলেজ ছাত্রলীগ কর্মীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি দ্রুত বাস্তবায়নের দাবিতে আজও উত্তাল ছিল সিলেট।

সোমবার দুপুরে সিলেট মহানগর হাকিম ২য় বিচারক মো. সাইফুর রহমানের আদালতে তোলা হয় এম সি কলেজে গণধর্ষণ মামলার প্রধান আসামী সাইফুর রহমান ও ৫ নম্বর আসামী অর্জুন লস্কর কে। পরবর্তীতে আনা হয় মামলার অন্য আসামি রবিউলকে। তাকেও দেয়া হয় ৫ দিনের রিমান্ডে।
তদন্তকারী কর্মকর্তা ইন্দ্রনীল ভট্টাচার্য ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে। এসময় আদালতে আসামীদের পক্ষে কোন আইনজীবী ছিলেননা। এমন ঘটনায় দোষীদের উপযুক্ত শাস্তির দাবীতে মানব বন্ধন করে আগামীতেও ধর্ষকদের পক্ষে না দাড়ানোর ঘোষণা দিয়েছে সিলেট জেলা আইনজীবি সমিতি।

ধর্ষণ মামলা করার সময়ই খেয়াল রাখতে হবে যাতে আইনের ফাক-ফোকর দিয়ে বেরিয়ে না যায় এর হোতারা। এম সি কলেজের মামলায় বিচারের দাবি চলমান রেখে সামাজিকভাবে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলায় জোর দেন এ আইনজীবী।

এদিকে ধর্ষণের চতুর্থ দিনেও দ্রুত বিচারের দাবিতে আন্দোলনে মুখর ছিলো পুরো সিলেট। বিকেলে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে প্রতিবাদী আবৃত্তি, নাটক ও গানসহ সাংস্কৃতিক আয়োজন করে সম্মিলিত নাট্যপরিষদ সিলেট।অনুষ্ঠান থেকে রাজনৈতিক প্রভাবে যেন কোনভাবেই বিচার বাধাগ্রস্থ না হয় এমন দাবি জানান তারা।

Leave A Reply

Your email address will not be published.

Translate »