Ultimate magazine theme for WordPress.

৫৫০ কোটি ডলার ঋণ পাচ্ছে আমেরিকান এয়ারলাইনস

0

©ক্রাইম টিভি বাংলা আন্তর্জাতিক ডেস্ক ♦

করোনার ক্ষতি থেকে বের হয়ে আসতে মার্কিন ট্রেজারির কাছ থেকে ৫৫০ কোটি ডলারের ঋণ গ্রহণে সম্মত হয়েছে আমেরিকান এয়ারলাইনস। বিমান পরিবহন সংস্থাটি জানিয়েছিল, কংগ্রেস থেকে আরেকটি ত্রাণ প্যাকেজ না পেলে আগামী মাসে তাদের ১৯ হাজারের মতো কর্মী ছাঁটাই করতে হবে। তবে মার্কিন ট্রেজারির এ ঋণ চাহিদা ফিরে আসার আগ পর্যন্ত পরিস্থিতি সামাল দিতে সহায়তা করবে। খবর এএফপি।

আমেরিকান এয়ারলাইনসকে এ ঋণ দেয়া হচ্ছে কেন্দ্রীয় ত্রাণ প্যাকেজ কেয়ারসের আওতায়। এর মধ্য দিয়ে বিমান পরিবহন সংস্থাটির ঋণের পরিমাণ এখন অন্য যেকোনো শীর্ষস্থানীয় মার্কিন এয়ারলাইনসের চেয়ে বেশি।

মার্কিন ট্রেজারি বিভাগ জানিয়েছে, আমেরিকান এয়ারলাইনসকে দেয়া এ ঋণের পরিমাণ ৭৫০ কোটি ডলার পর্যন্ত বৃদ্ধি করা যেতে পারে। তবে এ পরিমাণ ঋণের বিষয়টি নির্ভর করছে বৃহস্পতিবার ট্রেজারির চূড়ান্ত অনুমোদনের ওপর। এছাড়া কেয়ারস অ্যাক্টের আওতায় মার্কিন বিমান পরিবহন সংস্থাগুলোকে পেরোল সাপোর্ট প্রোগ্রামের (পিএসপি) মাধ্যমে ২ হাজার ৫০০ কোটি ডলার তহবিল সরবরাহ করা হয়েছে। এর মধ্যে আমেরিকান এয়ারলাইনসকে দেয়া হয়েছে ৫৮০ কোটি ডলার। পিএসপি তহবিল গ্রহণের মধ্য দিয়ে বিমান পরিবহন সংস্থাটি সেপ্টেম্বরের শেষ পর্যন্ত কোনো অনৈচ্ছিক ছাঁটাই না করার বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছিল। এ প্রতিশ্রুতি অনুযায়ী সংস্থাটি জানিয়েছে যে তারা আরেকটি রিলিফ প্যাকেজ না পেলে অক্টোবরে ১৯ হাজার কর্মী ছাঁটাই করতে পারে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »