Ultimate magazine theme for WordPress.

আকামার মেয়াদ ২৪ দিন বাড়ালো সৌদি আরব

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক ♦

প্রবাসীদের আকামার মেয়াদ ২৪ দিন বাড়ালো সৌদি আরব। অর্থাত পুরো সফর মাস পর্যন্ত যাদের আকামার মেয়াদ শেষ তাদের আকামার মেয়াদ বাড়ানো যাবে। আজ সফর মাসের ৬ তারিখ কাজেই আরো ২৪ দিন সময় পাওয়া যাবে আকার মেয়াদ বাড়ানোর।

এদিকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বিশেষ ফ্লাইটের অনুমতিও দেওয়া হয়েছে। আগামী রোববার থেকে ইস্যু করা যাবে নতুন ভিসা।

এর আগে বুধবার (২৩ সেপ্টেম্বর) প্রবাসী কল্যানমন্ত্রী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, যদি বাংলাদেশি প্রবাসীদের ভিসা ও আকামার মেয়াদ বাড়ানো হয়; তাহলে সমস্যার সমাধান হয়ে যাবে।

সমস্যা সমাধানে বুধবার আন্তঃমন্ত্রণালয় বৈঠক করেছে প্রবাসী, পররাষ্ট্র ও বিমান চলাচল মন্ত্রণালয়। দ্রুত উদ্যোগ না নিলে জটিলতা বাড়ার আশঙ্কা অভিবাসন বিশেষজ্ঞদের।

রামরু পরিচালক মেরিনা সুলতানা বলেন, সমস্ত বিভাগ এক সঙ্গে বসে সিদ্ধান্ত নিতে হবে। যেখানে সিভিল এভিয়েশন, পররাষ্ট্র ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় থাকতে হবে।

সরকারের পক্ষ থেকে আশঙ্কা করা হচ্ছে, প্রবাসীরা কোন রকম বিশৃঙ্খলা তৈরি করলে সৌদি সরকার উল্টো তাদের ব্যাপারে নেতিবাচক সিদ্ধান্ত নিতে পারে।

এর আগে সৌদি আরবের টিকিটের দাবিতে কারওয়ানবাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন প্রবাসীরা। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টায় সড়ক অবরোধ করেন তারা। ফলে সড়কের দু পাশে যানজটের সৃষ্টি হয়।

Leave A Reply

Your email address will not be published.

Translate »