Ultimate magazine theme for WordPress.

বাংলাদেশ কমিউনিটি, ব্রাজিল এর আহ্বায়ক কমিটির ঘোষণা যে কোন সময় ।

ব্রাজিল অবস্থানরত সকল প্রবাসী বাংলাদেশীদের সহযোগিতা চেয়েছেন উদ্যোক্তা কমিটি ।

0

©ক্রাইম টিভি বাংলা ব্রাজিল ডেস্ক ♦

আয়তন ও জনসংখ্যার দিক থেকে ব্রাজিল বিশ্বের পঞ্চম বৃহত্তম দেশ। দেশটির মোট আয়তন ৮৫ লাখ ১৪ হাজার ৮৭৭ বর্গকিলোমিটার (৫২ লাখ ৯০ হাজার ৮৯৯ বর্গমাইল)। জনসংখ্যা ২০ কোটি ৪০ লক্ষ। দক্ষিণ আমেরিকার একমাত্র ও বিশ্বের সর্ববৃহৎ পর্তুগিজভাষী রাষ্ট্র এটি।

২০১০ সালে অল্প কিছু বাংলাদেশী ব্রাজিলে আসেন ভাগ্য ফেরাতে । এর পর ২০১২ সালে ব্রাজিলে আসতে শুরু করেন হাজার হাজার বাংলাদেশী । যদিও তাদের থেকে সিংহভাগ ইতিমধ্যে আমেরিকায় পাড়ি জমিয়েছেন । কিন্তু বর্তমানে যে সকল বাংলাদেশিরা ব্রাজিলে অবস্থান করছেন তাদের কোন সংগঠন না থাকায় ব্রাজিলিয়ায় অবস্থানরত কয়েক জন প্রবাসী বাংলাদেশীর উদ্যোগে চলতি মাসেই গঠন হতে পারে ব্রাজিলের বাংলাদেশ কমিউনিটি ।

ইতিমধ্যে প্রস্তাবিত বাংলাদেশ কমিউনিটি, ব্রাজিল নামে একটি  ফেসবুক গ্রুপ ও একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ খোলা হয়েছে । সংগঠনের সব ধরনের প্রচার প্রচারনা এই গ্রুপে চালানো হচ্ছে ।

বাংলাদেশ কমিউনিটি, ব্রাজিল  সব সময় বাংলাদেশিদের সমস্যার সমাধানে কাজ করবে । বর্তমানে কোন বাংলাদেশি ব্রাজিলে মারা গেলে দেশে লাশ পাঠাতে অনেক কষ্ট পোহাতে হয় । কিন্তু বাংলাদেশ কমিউনিটি, ব্রাজিল কমিটি ঘোষণার পর বাংলাদেশীদের এত কষ্ট করতে হবেনা বলে আশা করা হচ্ছে ।

Leave A Reply

Your email address will not be published.

Translate »