Ultimate magazine theme for WordPress.

জেনে নিন কিভাবে মালদ্বীপ যাবেন এই করোনায়

এখন থেকে কোনো পর্যটক দ্বীপরাষ্ট্রটিতে প্রবেশ করার পর কভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট প্রদর্শন করতে হবে।

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

নতুন করে কভিড-১৯ সংক্রমণ বৃদ্ধিতে পর্যটকদের প্রবেশে নীতিমালা কঠোর করছে মালদ্বীপ। ডজন খানেকেরও বেশি রিসোর্টে নভেল করোনাভাইরাস সংক্রমণের ঘটনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বুধবার নিশ্চিত করে দ্বীপরাষ্ট্রটির পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর এএফপি।

কয়েক মাসব্যাপী লকডাউন শেষে গত জুলাইয়ের মাঝামাঝিতে বিলাসবহুল রিসোর্টগুলো খুলে দেয় মালদ্বীপ। দ্রুততম সময়ের মধ্যে পর্যটন খাত চাঙ্গায় নীতিমালা অনেক শিথিল করা হয়। পর্যটকদের কোনো কভিড-১৯ পরীক্ষার মধ্য দিয়ে যেতে হতো না এবং ভাইরাসমুক্ত কিনা এমন সার্টিফিকেট বহন করতে হবে না। এতে অল্প কয়েক দিনের মধ্যেই ২৯ স্থানীয় কর্মী ও ১৬ বিদেশী নভেল  করোনাভাইরাস পজিটিভ হন।

নতুন করে সংক্রমণের পরিপ্রেক্ষিতে মালদ্বীপ নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে।এখন থেকে কোনো পর্যটক দ্বীপরাষ্ট্রটিতে প্রবেশ করার পর কভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট প্রদর্শন করতে হবে।

পর্যটনই ভারত মহাসাগরীয় দেশটির আয়ের প্রধান উৎস। এখানে হানিমুন উদযাপন থেকে শুরু করে বিভিন্ন সেলিব্রেটি ছুটি কাটাতে আসেন।

আন্তর্জাতিক ফ্লাইট চালু হলে দলে দলে পর্যটক আসবে বলে আশা করছিল ১ হাজার ১৯০টি কোরাল দ্বীপবিশিষ্ট দেশটি। কিন্তু ১৫ জুলাইয়ের পর থেকে এ পর্যন্ত মাত্র ৫ হাজার ২০০ পর্যটক এসেছে। মহামারীপূর্ব সময়ে যেখানে মাসে ১ লাখ ৪১ হাজার পর্যটক আগমন হতো।

গত সপ্তাহে নতুন করে এক হাজারেরও বেশি মানুষ কভিড-১৯ পজিটিভ হয়েছে। এতে দেশটিতে আক্রান্তের সংখ্যা আট হাজার ছাড়িয়েছে। এ কারণে নতুন করে বিধিনিষেধ আরোপ করতে যাচ্ছে মালদ্বীপ।

Leave A Reply

Your email address will not be published.

Translate »