Ultimate magazine theme for WordPress.

ব্রাজিলে যেসব পর্যটক ৯০ দিন বা এর কম সময় অবস্থান করবে স্বাস্থ্য বিমার আওতায় তাদের চিকিৎসা সেবা দেওয়ার নিশ্চয়তা দেওয়া হবে।

ভেঙে পড়া পর্যটন শিল্প পুনরুজ্জীবিত করতে বিদেশি ভ্রমণকারীদের জন্য দুয়ার খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি কমার কোনো লক্ষণ না থাকলেও লকডাউন ও অন্যান্য বিধিনিষেধ তুলে নিচ্ছে ব্রাজিল। ভেঙে পড়া পর্যটন শিল্প পুনরুজ্জীবিত করতে বিদেশি ভ্রমণকারীদের জন্য দুয়ার খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

ব্রাজিল সরকার বুধবার এক প্রজ্ঞাপনে এই সিদ্ধান্তের ঘোষণা দিয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। তাতে বলা হয়েছে, বিমানে করে ভ্রমণকারীদের ব্রাজিলে আসতে কোনো বাধা নেই। তবে সাগর বা স্থলপথের পর্যটকদের ওপর নিষেধাজ্ঞা আরও ৩০ দিন বহাল রাখা হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর বৈশ্বিক তালিকাতে দ্বিতীয়স্থানে আছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে মৃত্যুর সংখ্যা ৯০ হাজার দাঁড়িয়েছে, আর আক্রান্তে সংখ্যা ২৫ লাখের বেশি।

কোভিড-১৯ মহামারির প্রেক্ষাপটে ৩০ মার্চ থেকে বিদেশিদের জন্য ব্রাজিলে বিমান পথে চলাচল বন্ধ করে দেওয়া হয়। তখন অবশ্য দেশটিতে করোনার সংক্রমণ তেমন ছিল না। ইউরোপ ও এশিয়া অঞ্চলে সংক্রমণ বাড়ছিল লাফিয়ে।

ব্রাজিলের পর্যটন কর্তৃপক্ষের হিসেব মতে, করোনার কারণে পর্যটন খাতে এরই মধ্যে ২ হাজার ৩’শ কোটি ডলারের বেশি ক্ষতি হয়েছে তাদের। ক্ষতির পরিমাণ আর বাড়তে দিতে নারাজ দেশটি। তাই পর্যটকদের ওপর আরোপিত বিধিনিষেধ প্রত্যাহার শুরু করেছে তারা।

সরকারি নির্দেশনায় বলা হয়েছে, যেসব পর্যটক ৯০ দিন বা এর কম সময় ব্রাজিলে অবস্থান করবে স্বাস্থ্য বিমার আওতায় তাদের চিকিৎসা সেবা দেওয়ার নিশ্চয়তা দেওয়া হবে।

 

Leave A Reply

Your email address will not be published.

Translate »