Ultimate magazine theme for WordPress.

ব্রাজিলের অপরূপ নয়নাভিরাম দ্বীপগুলো খুলে দেওয়া হয়েছে কোভিড থেকে সেরে ওঠা মানুষদের জন্য

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক♦

‘যারা এই দ্বীপগুলোতে বেড়াতে যেতে চান, অনলাইনে আবেদন করতে পারেন। তবে অবশ্যই নিজের করোনা আক্রান্তের বিষয়টি প্রমাণ করতে হবে।’

মহামারি করোনার প্রভাব ধীরে ধীরে কেটে উঠছে পৃথিবী। অনেক দেশেই যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে খুলে দেওয়া হচ্ছে পর্যটন কেন্দ্রগুলো। একইভাবে ব্রাজিলের নয়নাভিরাম দ্বীপগুলোও পর্যটকদের জন্য খুলে দেওয়ার প্রস্তুতি নিচ্ছে দেশটির প্রশাসন। কিন্তু এই দ্বীপগুলোতে বেড়াতে যেতে চাইলে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি আরেকটা শর্ত আপনাকে পূরণ করতেই হবে। আর তা হলো- আপনাকে প্রমাণ করতেই হবে যে আপনি অন্তত একবার হলেও করোনায় আক্রান্ত হয়েছিলেন!

হ্যাঁ, শুধুমাত্র করোনা থেকে সেরে ওঠা মানুষদেরই প্রবেশাধিকার থাকবে এই সুন্দর দ্বীপগুলোতে। ব্রাজিলের পেরনাম্বুকো রাজ্যের ২১টি আগ্নেয় দ্বীপকে একত্রে ‘ফারনান্দো দে নোলোহা আর্চিপেলাগো’ নামে ডাকা হয়। করোনার সংক্রমণ রোধ করতে গত মার্চের মাঝামাঝিতে বন্ধ করে দেওয়া হয় দ্বীপগুলো।

অঙ্গরাজ্যটির প্রশাসনিক কর্মকর্তা গিলের্মে রোচা জানান, ‘যারা এই দ্বীপগুলোতে বেড়াতে যেতে চান, অনলেইনে আবেদন করতে পারেন। তবে অবশ্যই নিজের করোনা আক্রান্তের বিষয়টি প্রমাণ করতে হবে।’

প্রমাণ করতে অন্তত ২০ দিন আগে পাওয়া কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট অথবা রক্তে করোনার জীবাণু শনাক্ত হওয়ার রিপোর্ট জমা দিতে হবে।

যদিও বিশ্ব স্বাথ্য সংস্থার পক্ষ থেকে সতর্ক করে বলে হয়েছিল যে, যারা একবার করোনায় আক্রান্ত হয়েছেন, তারা যে আবার করোনায় আক্রান্ত হবেন না- এমন কোন প্রমাণ কিন্তু পাওয়া যায়নি। তাই স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প নেই।

 

Leave A Reply

Your email address will not be published.

Translate »