Ultimate magazine theme for WordPress.

ব্রাজিলে বার-রেস্টুরেন্ট খুললো দেওয়া হলো

0

©ক্রাইম টিভি বাংলা অনলাইন ডেস্ক: 

ব্রাজিলে নিয়ন্ত্রণহীনভাবে বেড়েই চলেছে করোনাভাইরাসের সংক্রমণ। ইতোমধ্যেই দেশটিতে মোট করোনা রোগীর সংখ্যা ৩৯,৯৭,৮৬৫। আর প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ১,২৩,৭৮০ জন। এমন ভয়ানক পরিস্থিতির মধ্যেই দেশটির বেশ কিছু শহরে ফের খুলে দেয়া হয়েছে বার-রেস্টুরেন্টগুলো।

করোনা সংক্রমণের তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের হিসাবে, লাতিন আমেরিকার বৃহত্তম দেশটিতে এ পর্যন্ত ৩৯,৯৭,৮৬৫ জন করোনা পজিটিভ শনাক্ত হযেছেন। মারা গেছেন অন্তত ১,২৩,৭৮০ জন। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩২ লক্ষ ১০ হাজার ৪০৫জন।

বিশ্বে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের তালিকায় ব্রাজিল রয়েছে দ্বিতীয় অবস্থানে। তাদের চেয়ে একমাত্র যুক্তরাষ্ট্রেই বেশি মানুষ আক্রান্ত ও মারা গেছেন।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়লেও ব্রাজিলের রাজধানী রিও ডি জেনিরোসহ বেশ কয়েকটি শহরে খুলে দেয়া হয়েছে বার, রেস্টুরেন্ট, জিমগুলো। এছাড়া, জনসম্মুখে মাস্ক পরার বাধ্যবাধকতা সংক্রান্ত বিধিনিষেধও শিথিল করে দিয়েছেন ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট জেইর বোলসোনারো।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, বর্তমান বিশ্বে করোনাভাইরাস সংক্রমণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে লাতিন আমেরিকা। এর মধ্যে ব্রাজিলের অবস্থাই সবচেয়ে ভয়াবহ। আগামী দিনগুলোতে সেখানকার পরিস্থিতির আরও অবনতি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সূত্র: রয়টার্স, ওয়ার্ল্ডোমিটারস

Leave A Reply

Your email address will not be published.

Translate »