Ultimate magazine theme for WordPress.

করোনাকালেও ক্রসফায়ার! আমরা প্রকৃতি থেকে শিক্ষা নিতে পারিনি

0

©ক্রাইম টিভি বাংলা রিপোর্ট :

করোনা মানবজাতির জন্য অভিশাপ। আবার এই অভিশাপ আশীর্বাদও হতে পারত যদি মানবিকবোধ জাগ্রত করতে পারতাম। বলছিলেন, গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ড. কামাল হোসেন।

তিনি বলেন, ‘করোনাকালেও আমাদের ক্রসফায়ার দেখতে হচ্ছে। এর চেয়ে দুর্ভাগ্য কী হতে পারে! অথচ, আমরা প্রকৃতি থেকে শিক্ষা নিতে পারিনি। রাষ্ট্র-সমাজের অসঙ্গতি নিয়ে  সংক্ষিপ্ত প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রবীণ এ রাজনীতিক।

তিনি বলেন, ‘একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তাকে নির্বিচারে হত্যা করা হলো। কত তুচ্ছ মানুষের জীবন। এমন একজন মানুষকে পুলিশের কাছে অসহায়ত্ব প্রকাশ করতে হয়েছে। তাহলে সাধারণ মানুষেন নিরাপত্তা কোথায়! করোনায় প্রকৃতি থেকে মানুষের শিক্ষা নেয়ার কথা। সবকিছু পরিমার্জিত হচ্ছে। পরিশীলিত হচ্ছে। অথচ মানুষ এখনও হিংসা-বিদ্বেষে আসক্ত। দুর্নীতি, অনিয়ম আগের মতোই ঘটছে। রাষ্ট্র, সমাজের সর্বত্রই দুঃশাসনের ছাপ। এটি আমাকে বড় কষ্ট দেয়’।

রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তিনি বলেন, ‘করোকালে সবকিছুই ঝিমিয়ে পড়েছে। বেঁচে থাকার তাগিদে রাজনৈতিক কর্মসূচি থেকেও বিরত থাকতে হচ্ছে। এটি একটি শিক্ষা সবার জন্য। রাজনীতির ভবিষ্যৎ কী তা নিয়ে বলার সময় আসেনি। গোটা পৃথিবীই স্থিতিশীল। আমরা একটি সুন্দর পৃথিবীর অপেক্ষায়।
তবে করোনার দুর্যোগ মোকাবিলায় সরকার রাজনৈতিক ঐক্য গড়ে তোলার সুযোগ পেয়েছিল। আমরা আহ্বান জানিয়েছিলাম। দুর্যোগকালে সবাইকে নিয়ে বসার। সরকার আমলে নেয়নি। অথচ, মানুষ সকল বিভেদ ভুলে মানুষের পাশে দাঁড়াচ্ছে। এটিও রাজনীতিকদের জন্য শিক্ষা’।

সুত্র- জাগো নিউজ

Leave A Reply

Your email address will not be published.

Translate »