Ultimate magazine theme for WordPress.

ব্রাজিলের অর্থনীতি ভালো নভেল করোনাভাইরাস মহামারীতেও – প্রেসিডেন্ট জাইর বলসোনারো।

তিনি পুরো দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড খুলে দেয়ার পরামর্শ দিচ্ছেন এবং কীভাবে চলতি বছরের শেষ নাগাদ হারানো অর্থনীতি পুনরুদ্ধার করা যায়, সেই উপায় নিয়েও আলোচনা করেছেন। 

0

ক্রাইম টিভি বাংলা ডেস্ক :

নভেল করোনাভাইরাস মহামারীতে বিশ্বের অর্থনীতিতে বিরাট ধস নেমেছে। অনেক দেশের অর্থনীতিতে স্মরণকালের সর্বোচ্চ মন্দা তৈরি হয়েছে। সংকটময় এ সময় অন্য দেশগুলোর তুলনায় নিজেদের অর্থনৈতিক অবস্থা বেশ ভালো বলে দাবি করলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) সাপ্তাহিক ফেসবুক লাইভ ওয়েবকাস্টে এমন মন্তব্য করেন প্রেসিডেন্ট।

করোনাভাইরাস সংক্রমণ ও মৃত্যুতে বিশ্বে দ্বিতীয় ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৩২ লাখ ২৪ হাজার মানুষ সংক্রমিত হয়েছে, আর মৃত্যুবরণ করেছে ১ লাখ ৫ হাজার মানুষ। তবু আগের মতোই নিজের অবস্থানে অটল বলসোনারো। তিনি পুরো দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড খুলে দেয়ার পরামর্শ দিচ্ছেন এবং কীভাবে চলতি বছরের শেষ নাগাদ হারানো অর্থনীতি পুনরুদ্ধার করা যায়, সেই উপায় নিয়েও আলোচনা করেছেন।

মহামারী শুরুর পর থেকেই এটিকে পাত্তা না দিয়ে সংবাদ শিরোনাম হন বলসোনারো। তিনি করোনাভাইরাস লকডাউন দেয়া থেকে শুরু করে এ মহামারী নিয়ে সব ধরনের সংবাদ পরিবেশনেরও সমালোচনা করেন। এমনকি যারা লকডাউনের পক্ষে ছিলেন সেসব রাজনৈতিক নেতা কিংবা জনপ্রতিনিধির কঠোর সমালোচনা করেন তিনি। এছাড়া বহুবার মাস্ক না পড়েই বড় ধরণের জমায়েতে অংশ নিয়েছেন। একটি সময় তিনি নিজেও ভাইরাসে সংক্রমিত হন। অবশ্য দ্রুত সেরেও ওঠেন। ম্যালেরিয়ার ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইন করোনার চিকিৎসায় ব্যবহারের পরামর্শ দিয়েও বিতর্কিত হন বলসোনারো। এবার তিনি দেশের অর্থনীতি সংহত অবস্থানে রয়েছে বলে দাবি করলেন।

সূত্র: সিএনএন

Leave A Reply

Your email address will not be published.

Translate »