Ultimate magazine theme for WordPress.

যে কারনে ঢাকাগামী যাত্রীদের হি‌থ্রো থে‌কে ফি‌রি‌য়ে দিয়েছে কাতার এয়ারও‌য়েজ

যাত্রীদের ইংল্যান্ডের ন্যাশনাল হেলথ সার্ভিসের স্বাস্থ্য সনদ দেখাতে হবে।

0

ঢাকাগামী যাত্রী‌দের লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে ফিরিয়ে দিয়েছে কাতার এয়ারওয়েজ। বৃহস্পতিবার (২৩ জুলাই) লন্ডন সময় সকাল ৭টা ৪৫ মিনিটে বিমান বন্দরে ব্রিটিশ বাংলা‌দেশি ও বাংলা‌দেশি পাস‌পোর্টধারী যাত্রীরা বোর্ডিং পাস গ্রহণ করতে গেলে কাতার এয়ারওয়েজ কর্তৃপক্ষ তাদের হেলথ ডিক্লারেশন গ্রহণ করেনি। ভুক্তভোগী যাত্রীরা বলছেন তারা এই হেলথ ডিক্লারেশনের ঘোষণাপত্রটি বাংলাদেশ হাই কমিশন লন্ডনে গি‌য়ে স্বাক্ষর করেছেন।

কতজন বাংলাদেশিকে বোর্ডিং পাস না দি‌য়ে ফিরিয়ে দেওয়া হয়েছে তার সঠিক তথ্য জানতে শুক্রবার (২৪ জুলাই) যোগাযোগ করা হলেও কাতার এয়ারওয়েজ কোনও তথ্য দেয়নি।

ঢাকাগামী যাত্রীরা চীন, জাপান, সাউথ কোরিয়া, ইরান, ইটালি, হংকং ও তাইওয়ানে গত চার সপ্তাহে ভ্রমণ করেননি এবং তাদের শরীরে কোভিড-১৯ এর কোনও উপসর্গ নেই এই মর্মে বাংলাদেশ হাই কমিশন লন্ডনের কার্যাল‌য়ে প্রতি স্বাক্ষ‌রিত একটি প্রত‌্যয়নপত্র দেখিয়েছেন।

তবে কাতার এয়ারওয়েজ বলছে, এ ধরনের স্বাস্থ্য সনদ তারা গ্রহণ করবেন না। যাত্রীদের ইংল্যান্ডের ন্যাশনাল হেলথ সার্ভিসের স্বাস্থ্য সনদ দেখাতে হবে।

এ বিষয়ে লন্ডনস্থ বাংলা‌দেশ হাইক‌মিশ‌নের প্রেস মি‌নি‌স্টার আশিক উন নবী ‌চৌধুরী জানান, বাংলা‌দেশ হাইক‌মিশন কোনও হেলথ সা‌র্টিফি‌কেট ইস‌্যু ক‌রে না। এটা যাত্রীর নি‌জের স্বাক্ষর করা ঘোষণাপত্র। একই ধরনের ডিক্লারেশন নিয়ে মার্চ মাস থেকে গত ২২ জুলাই পর্যন্ত কয়েক হাজার যাত্রী লন্ডন থেকে বাংলাদেশে ভ্রমণ করেছেন।

এখ‌নও বিমা‌নের ফ্লাইটে যাত্রীরা যা‌চ্ছেন। আজ‌কেও হাইক‌মিশ‌নে বাংলা‌দেশিরা এ‌সে‌ছেন ঘোষণাপ‌ত্রটি স্বাক্ষ‌রের জন‌্য। তবে কী কারণে কাতার এয়ারও‌য়েজ বাংলা‌দেশি যাত্রী‌দের বো‌র্ডিং পাস দেয়নি, তা জানার জন‌্য হাইক‌মিশ‌নের পক্ষ থে‌কে যোগা‌যোগ করা হ‌চ্ছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.

Translate »